মতলবে গ্রামীন জীবন জীবিকা উন্নয়নে পোল্ট্রি শিল্পের ভূমিকা শীর্ষক কর্মশালা

মতলব দক্ষিণ (চাঁদপুর) প্রতিনিধি :অস্ট্রেলিয়ার ইউনিভার্সিটি অফ সিডনি’র আয়োজনে গ্রামীন জীবন জীবিকা উন্নয়নে পোল্ট্রি এন্টারপ্রাইজের ভূমিকা শীর্ষক কর্মশালা ও আলোচনা সভা ৬ আগষ্ট মতলব পৌরসভার হাজীর ডোন এলাকায় ঢালী এন্টারপ্রাইজের অফিসে অনুষ্ঠিত হয়েছে।
ঢালী এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী আব্দুল হাকিম সাগর ঢালীর সভাপতিত্বে এবং পোল্ট্রি ব্যবসায়ী জামাল হোসেনের সঞ্চালনায় গ্রামীণ মানুষের জীবন জীবিকার মান উন্নয়নে পোল্ট্রি শিল্পের ভূমিকা নিয়ে বক্তব্য রাখেন অস্ট্রেলিয়ার ইউনিভার্সিটি অফ সিডনির গবেষক মহিউদ্দিন আহমেদ শুভ।
কর্মশালায় ওই গবেষক জানান, পোল্ট্রি শিল্পের উদ্দেশ্য ছিল দরিদ্র খামারিদের জীবন জীবিকার উন্নয়নে বিভিন্ন পোল্ট্রি এন্টারপ্রাইজগুলোর ভূমিকা তুলে ধরা হয়। সেই সাথে ইউনিভার্সিটি অফ সিডনি আশাবাদী যে এই প্রকল্প বাস্তবায়নের ফলে বিভিন্ন বৈদেশিক গবেষণা প্রতিষ্ঠান বাংলাদেশের গ্রামীণ জীবন জীবিকার উন্নয়নের জন্য দৃঢ় প্রচেষ্ঠা চালিয়ে যাবেন।
এ সময় উপজেলার পোল্ট্রি খামারী আলমগীর হোসেন, রেহান খান, শাকিল, কাউছার, সোহাগ, রিয়াদ, আসাদ, ইব্রাহিম, শামেলা খালাসহ বিভিন্ন খামারী, ব্যবসায়ী ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।






Related News

Comments are Closed