ডেনমার্কের সঙ্গে ড্রয়ে গ্রুপ চ্যাম্পিয়ন ফ্রান্স

প্রথম দুই ম্যাচ জিতে নকআউট পর্বে খেলা আগেই নিশ্চিত করেছে ফ্রান্স। ডেনমার্কের বিপক্ষে এই ম্যাচটি ছিল তাদের জন্য গ্রুপসেরা হওয়ার লড়াই। রাশিয়া বিশ্বকাপে মঙ্গলবার ফ্রান্স-ডেনমার্কের এই লড়াইয়ে কেউ জেতেনি, গোলশূন্য সমতায় শেষ হয়েছে ম্যাচ।

মস্কোতে অনুষ্ঠিত এই ম্যাচটি ড্র হওয়ায় সাত পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপসেরা হয়েই শেষ ষোলোতে ওঠে ফ্রান্স। আর পাঁচ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্সআপ হয়ে পরের পর্বে খেলা নিশ্চিত করে ডেনমার্ক।

অবশ্য ম্যাচের প্রথমার্ধে খুবই সতর্কভাবে খেলেছে দুই দল, নিজেদের রক্ষণভাগ আগলে রেখেই আক্রমণে গিয়েছিল তারা।

যদিও দু-একটি সুযোগ পেয়েছিল, বিশেষ করে ম্যাচের ১৫ মিনিটে ফ্রান্স ফরোয়ার্ড অলিভার গিরুদ বক্সে ঢুকে দারুণ একটি শট, ডেনমার্ক গোলরক্ষক কোনো মতে রক্ষা করেন। তা না হলে গোল হতেও পারত।

২৩ মিনিটে একটি সুযোগ পেয়েছিল ডেনমার্কও। মাঝমাঠ থেকে একটি বল নিয়ে মার্টিন ব্রেইথওয়েট বক্সে ঢুকেই শট কিন্তু প্রতিপক্ষ ডিফেন্ডার দৃঢ়তায় তাদের এই চেষ্টা ব্যর্থ হয়।

অবশ্য দ্বিতীয়ার্ধে দারুণ কয়েকটি সুযোগ পেয়েছিল সাবেক চ্যাম্পিয়ন ফ্রন্স, কিন্তু একটিও কাজে লাগাতে পারেনি। ভাঙতে পারেনি ডেনমার্কের রক্ষণভাগ। তাই পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়তে হয়েছে তাদের।

আসরে এর আগে প্রথম দুই ম্যাচে অস্ট্রেলিয়াকে ২-১ এবং পেরুকে ১-০ গোলে হারিছিল ফ্রান্স। আর ডেনমার্ক প্রথম ম্যাচে পেরুকে ১-০ গোলে হারালেও দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার সঙ্গে ১-১ গোলে ড্র করে।






Related News

Comments are Closed