ডিমলায় ঝুনাগাছ চাপানী ইউনিয়নে ভিজিএফ’র চাল বিতরণে অনিয়ম।

মোঃ জাহিদুল ইসলাম, ডিমলা (নীলফামারী) প্রতিনিধিঃ নীলফামারী জেলাধীন ডিমলা উপজেলার ৮ নং ঝুনাগাছ চাপানী ইউনিয়নের ভিজিএফ’র চাল বিতরণের অনিয়মের আলামত সহ পরিষদ চত্ত্বরে বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত অর্ধশতাধীক ভিজিএফ’র সুবিধাভোগীকে পরিষদ চত্ত্বরে দেখা যায়।

সুবিধাভোগীর মধ্যে অত্র ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের মতিজন বেওয়া নামের এক বিধবা মহিলা জানান হালিমুল মেম্বারের লোক মানিক গত ৩ দিন আগে আমার ছবি ও আইডি কার্ড জমা নেয়। “আইজ আমি চাউলের জন্যে ৮ নং ঝুনাগাছ চাপানী ইউনিয়নের আমিনুর চেয়ারম্যান ও হালিমুল মেম্বারের কাছত মুই বিয়ানে (সকালে) আচ্ছু”। চেয়ারম্যান মেম্বার কাহোই নাই, এলানি মাইনসের দ্বারায় ছবি আর আইডি কার্ড খানা হাতত দেইল। চাউল-টাউল কিছুই নাই।

বিষয়টি সরেজমিনে গিয়ে দেখা যায়, পরিষদ চত্ত্বরে অর্ধশতাধিক পুরুষ-মহিলা ভিজিএফ’র চাউল পাওয়ার অপেক্ষায় দেখা যায়। অনেকেই মন্তব্য করেছেন, ইউনিয়নে যতটুকু চাউল বরাদ্দ ছিল তার অর্ধেক চাউল বিতরণ করেন ১২ই জুন মঙ্গলবার। আর অবশিষ্ট চাউল বিক্রি করেন বলে ভুক্তভোগীরা জানান।
অত্র ইউনিয়ন পরিষদ চত্ত্বরে চেয়ারম্যান ও সচিবের দেখা না পেয়ে মুঠোফোনে যোগাযোগের চেষ্ঠা করলে তারা বিভিন্ন তাল বাহানা দেখান এবং ফোন কেটে দেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ নাজমুন নাহারের সাথে মুঠোফোনে কথা বললে তিনি বলেন বিষয়টি দেখতেছি।






Related News

Comments are Closed