ময়মনসিংহে শতবর্ষী ভিক্ষুকের দায়িত্ব নিলেন ওসি

শফিউর রহমান সেলিম,ময়মনসিংহ প্রতিনিধি :ময়মনসিংহে বাড়ি থেকে বের করে দেওয়া শতবর্ষী এক বৃদ্ধ ভিক্ষুকের বরন পোষনের দায়িত্ব নিলেন সদর থানার ওসি কামরুল ইসলাম।
ওই বৃদ্ধর নাম কছম আলী (১০০), সে সদর উপজেলার পরানগঞ্জ ইউনিয়নের মিরকান্দা গ্রামের মৃত বাজিদ মিয়ার পুত্র বলে জানা গেছে।
বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর ) দুপুরে ওই বৃদ্ধকে বাড়ি থেকে বের করে দিলে কোতুয়ালি মডেল থানায় আশ্রয় চাইলে ওসি তার দায়িত্ব গ্রহন করেন।
এ বিষয়ে কোতুয়ালি মডেল থানার ওসি কামরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, শতবর্ষী বৃদ্ধ কছম আলী নগরীতে অনেক দিন ধরে ভিক্ষা করে কোন মতে তার জীবন রক্ষা করে আসছিল। সংসার জীবনে কছম আলীর ৫ ছেলে ও ১ কন্যা সন্তান ছিল। কিন্তু বয়সের ভারে পরিবারের লোকজন এখন পর হয়ে গেছে।
তিনি আরও জানান, কছম আলীর আশ্রয় ঘরের বিছানায় ছিলনা। তার নাতিরা কছমকে ঘরের ভাঙা বারান্দায় থাকতে দিতেন। কোন বেলা তার পেটে খাবার জোরতো আবার কোন বেলা উপস হয়েই থাকতে হতো। পরে তিনি নগরীর রাস্তায় ভিক্ষাবৃত্তি করে নিজেই তার খাবার জোগার করতেন। অনেক আগেই কছম আলীর বাড়িসহ সব জমি জমা নাতিরা লেখে নিয়েছে।
বৃহস্পতিবার সকালে ছেলের ঘরের নাতিরা তাকে বাড়ি থেকে বের করে দিলে দুপুরে থানায় এসে আশ্রয় চায় তিনি। পরিবার থেকে বঞ্চিত শতবর্ষী কচম আলীর বরন পোষন ও মৃত্যুর আগ পর্যন্ত তার দায়ভার নিজেই নেয়ার সিদ্ধান্ত গ্রহন করি।
তবে এ বিষয়ে কোতুয়ালি মডেল থানায় কছম আলী বাদি হয়ে তার নাতিদের বিরুদ্ধ একটি লিখিত অভিযোগ দিয়েছেন। মামলা হলে আইননুগ ব্যাবস্থা গ্রহন করা হবে বলেও জানান ওসি।

Attachments area





Related News

Comments are Closed